নিউক্লিয়ার পাওয়ার প্ল্যান্ট কোম্পানি বাংলাদেশ লিমিটেডের (এনপিসিবিএল)

পদবীঃ উপব্যবস্থাপক (ফায়ার স্টেশন)

লিঙ্গ

উভয়ই

বয়স

৪০ বছর (ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের চাকরিরত বা অবসরপ্রাপ্ত কর্মকর্তার ক্ষেত্রে ৫৩ বছর)

পদসংখ্যা

বেতনঃ ৮৪,০০০ টাকা (গ্রেড-৬)

মন্ত্রণালয়ঃ বিদ্যুৎ বিভাগ

শিক্ষাঃ অনার্স / সমমান / উর্ধ্বে

রিকোয়ারমেন্টঃ
Login
সর্বশেষ
রাজনীতি
বাংলাদেশ
অপরাধ
বিশ্ব
বাণিজ্য
মতামত
খেলা
বিনোদন
চাকরি
জীবনযাপন
Eng
By using this site, you agree to our Privacy Policy.
OK
ছবি
ছবি
ভিডিও

নিয়োগ
রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে চাকরি, ষষ্ঠ-১৩তম গ্রেডে পদ ২৩
প্রথম আলো ডেস্ক
প্রকাশ: ২৩ ডিসেম্বর ২০২৩, ০৮: ০৫
ফলো করুন

প্রতীকী ছবি: প্রথম আলো
নিউক্লিয়ার পাওয়ার প্ল্যান্ট কোম্পানি বাংলাদেশ লিমিটেডের (এনপিসিবিএল) অধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের অনসাইট ফায়ার স্টেশনের জন্য একাধিক জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। এই প্রতিষ্ঠানে ৭ ক্যাটাগরির পদে ষষ্ঠ থেকে ১৩তম গ্রেডে ২৩ জন পুরুষ কর্মী নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

১. পদের নাম: উপব্যবস্থাপক (ফায়ার স্টেশন)
পদসংখ্যা: ১
যোগ্যতা: সরকার অনুমোদিত যেকোনো শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ন্যূনতম স্নাতক ডিগ্রি বা সমমানের শিক্ষাগত যোগ্যতা। এসএসসি থেকে স্নাতক পর্যন্ত প্রতিটি পাবলিক পরীক্ষার ন্যূনতম জিপিএ/ সিজিপিএ ৫.০০-এর মধ্যে ৩.৫০ এবং ৪.০০-এর মধ্যে ২.৫০ (সনাতনপদ্ধতিতে ন্যূনতম দ্বিতীয় বিভাগ বা দ্বিতীয় শ্রেণি) থাকতে হবে। বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর কর্তৃক পরিচালিত ফায়ার সেফটি ম্যানেজার কোর্স শিরোনামের প্রশিক্ষণ। অথবা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সমমানের কর্মকর্তাদের জন্য আবশ্যকীয় প্রশিক্ষণ। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের অধীন উপসহকারী পরিচালক [গ্রেড-১০] বা সমমান পদে কমপক্ষে ৫ বছরের অভিজ্ঞতাসহ স্টেশন অফিসার [গ্রেড-১২] বা তদূর্ধ্ব পদে ১২ বছরের অভিজ্ঞতা অথবা বেসরকারি ব্যবস্থাপনায় পরিচালনাধীন এক বা একাধিক ফায়ার স্টেশনে ফায়ার স্টেশন ব্যবস্থাপনার কাজে ১২ বছরের অভিজ্ঞতা



উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি, ন্যূনতম বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩২ ইঞ্চি ও সম্প্রসারিত অবস্থায় ৩৩ ইঞ্চি, ওজন বয়স ও উচ্চতার সঙ্গে অনুমোদিত ন্যূনতম পরিমাপের এবং ত্রুটিযুক্ত শারীরিক গঠন থাকতে হবে। প্রথম এক বছর প্রবেশনকাল গণ্য করা হবে, তবে প্রবেশনকাল ২ বছর পর্যন্ত বর্ধিত হতে পারে। প্রবেশনকাল সফলভাবে সমাপ্তি এবং প্রবেশনকালে এনপিসিবিএল কর্তৃক প্রণীত প্রশিক্ষণের ফলাফল/ অথবা পারফরম্যান্স মূল্যায়নের ভিত্তিতে এনপিসিবিএলে চাকরি নিয়মিতকরণ/ নিশ্চিতকরণ করা হবে। কর্মস্থল হবে বাংলাদেশের যেকোনো পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে বা এনপিসিবিএল নির্ধারিত যেকোনো স্থানে। প্রবেশনকালে কেবল মাসিক মূল বেতন ও বিধিমোতাবেক উৎসব ভাতা এবং প্রকল্প সাইটে কর্মকালে মূল বেতনের ৪০ শতাংশ হারে প্রকল্প ভাতা প্রদান করা হবে। নিয়মিত চাকরিতে নিয়োগের পর মূল বেতনের সঙ্গে প্রযোজ্য আবাসন সুবিধা বা বাড়িভাড়া ভাতা এবং প্রযোজ্যতা অনুসারে মূল বেতনের ৪০ শতাংশ হারে প্রকল্প ভাতা/ বিদ্যুৎকেন্দ্র ভাতা, ছুটি নগদায়ন, যৌথ বিমা, কনট্রিবিউটরি প্রভিডেন্ট ফান্ড, গ্র্যাচুইটিসহ অন্যান্য প্রান্তিক সুবিধাদি এনপিসিবিএলের বিধিমালা ও নীতিমালা অনুসারে প্রদান করা হবে।


শর্ত
যোগদানকারীকে তাঁর যোগদানের সময় এ মর্মে অঙ্গীকারনামা দাখিল করতে হবে যে তিনি এনপিসিবিএলে যোগদানের তারিখ থেকে কমপক্ষে ১০ বছর চাকরি করবেন। যদি এনপিসিবিএলে ১০ বছর চাকরি সমাপ্তির আগে স্বেচ্ছায় এনপিসিবিএল ত্যাগ করেন তবে তিনি এনপিসিবিএল, সরকার বা অন্য যেকোনো কর্তৃপক্ষ কর্তৃক তাঁর জন্য ব্যয়কৃত সমুদয় অর্থ পরিশোধ করতে বাধ্য থাকবেন।

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে। অনলাইনে আবেদনের সময় প্রয়োজনীয় তথ্যসহ প্রার্থীর স্ক্যানকৃত ছবি ও স্বাক্ষর আপলোড করতে হবে।
আবেদন ফি
পরীক্ষার ফি বাবদ টেলিটক প্রিপেইড মোবাইল নম্বর থেকে এসএমএসের মাধ্যমে ৫০০ টাকা পরিশোধ করতে হবে।

আবেদনের সময়ঃ
২৩ জানুয়ারি ২০২৪, রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

Govt. Circular 15286

সতর্কতাঃ কাজের আগে কোন প্রকার লেনদেন করবেন না

Scroll to Top

যোগাযোগের ঠিকানা